আপনি যেখানে যে পেতে পারি? কীভাবে জিজ্ঞাসা না করে পোশাকের একটি রহস্য টুকরোটি সন্ধান করবেন

January 18, 2023 0 Comments

আপনি কি কখনও কোনও এলোমেলো অপরিচিত লোককে কিছু পরা দেখেছেন – জুতা, একটি কোট, একটি ব্লাউজ – যা আপনি সত্যই সত্যই ভালোবাসেন তবে কোথায় কিনতে হবে তা কোনও ধারণা নেই? অবশ্যই, আপনি তাকে কোথায় পেয়েছেন তা জিজ্ঞাসা করার চেষ্টা করতে পারেন, তবে আপনি যদি পাতাল রেল প্ল্যাটফর্মটি জুড়ে চিৎকার করতে না চান, বা আপনার সময় নেই – বা আপনি কেবল জিজ্ঞাসা করার বিষয়ে এক ধরণের বিশ্রী বোধ করছেন? ক্রেগলিস্টে (ডাব্লু 4 সি?) মিস করা সংযোগের বিজ্ঞাপন পোস্ট করা ছাড়াও আপনি রাস্তায় দেখতে যে পোশাক বা আনুষাঙ্গিকগুলি সন্ধান করতে পারেন? পাঠক সি আশ্চর্য…
আমি কয়েক সপ্তাহ আগে ব্রাঞ্চ করতে বেরিয়ে এসেছিলাম এবং দেখলাম একজন মহিলা একটি সুন্দর কার্ডিগান পরা – সাদা রঙের বিভিন্ন ছায়ায় বারের প্যাটার্নযুক্ত সাদা। তিনি কোথায় পেয়েছেন তা জিজ্ঞাসা করার জন্য আমি নিজেকে লাথি মারছি, এবং কারণ তখন আমি মরিয়া হয়ে গুগল ইমেজটি কোনও লাভ করতে চাইছিলাম না। এই কার্ডিগান-এটি-গট-অ্যাওয়ে কীভাবে খুঁজে পাবেন তার জন্য কোনও ধারণা?
আকর্ষণীয় প্রশ্ন, এবং পোশাকের রহস্যের টুকরোগুলি কীভাবে সন্ধান করতে হয় সে সম্পর্কে পাঠকদের প্রতিক্রিয়াগুলি শুনতে আমি আগ্রহী। (রেকর্ডটির জন্য, আমি দুঃখিত যে তিনি কোন কার্ডিগান দেখেছেন সে সম্পর্কে আমার কোনও ধারণা নেই!) এখানে কয়েকটি পরামর্শ মনে আছে যা মাথায় আসে:
শপস্টাইল আপনি যা অনুসন্ধান করছেন তা সন্ধান করার জন্য শপস্টাইল ডট কম হতে পারে-উদাহরণস্বরূপ “বেগুনি প্লাস-আকারের মোড়ক পোশাক” টাইপ করুন এবং আপনি এখন বাজারে থাকা বেশ কয়েকটি বিকল্প দেখতে পাবেন। সোয়েটারের সাথে রিডার সি এর মিসড সংযোগের জন্য, আমি “কার্ডিগান” টাইপ করব এবং তারপরে “নীল” দ্বারা সংকীর্ণ করব। যদি মহিলাটি স্পষ্টতই প্লাস-সাইজ বা পেটাইট ছিল তবে এটি রাখুন কারণ এটি পরিসীমাটি যথেষ্ট সংকীর্ণ করে। আপনি যদি নীল রঙের রঙ (সমুদ্র, কোবাল্ট, টিফানি নীল ইত্যাদি) সংকীর্ণ করতে পারেন তবে চেষ্টা করে দেখুন। আপনি যদি এমন কোনও ব্র্যান্ডের কথা ভাবতে পারেন যার অনুরূপ নিদর্শন রয়েছে (উচ্চ প্রান্তে মিসনি – নিক এবং জো আরও অনেক বেশি সাশ্রয়ী মূল্যের প্রান্তে), এটি সহায়তা করতে পারে। আপনি যদি ভাবতে পারেন যে কীভাবে পণ্যটি বর্ণনা করা যেতে পারে – পেইন্টস্ট্রাইপ! উল্লম্ব স্ট্রাইপস! বুরুশ স্ট্রোক! – যে সাহায্য করতে পারে। পলিভোর একটি একই বিকল্প, যেমন পিন্টারেস্ট।

চিত্র অনুসন্ধান। সেখানে যথেষ্ট সাজসজ্জার ব্লগার রয়েছে যে প্রতিক্রিয়াগুলি ভাল, সমস্ত সোয়েটার তৈরি করেছে যে পাঠক সি দেখেছেন, কেউ কোথাও কোথাও এটি ছবি তোলেন এবং এটি বর্ণনা করতে চেয়েছিলেন। আমার অভিজ্ঞতায়, বিংয়ের সেরা চিত্র অনুসন্ধান রয়েছে বলে মনে হচ্ছে। আবার, আপনি একটি টন বিকল্প পান – এটি উভয়ই প্রো এবং কন কন যে আপনি যে সোয়েটারগুলি একবার দেখে নিচ্ছেন সেগুলি এখন বাজারে সেরা নাও হতে পারে। প্রো: এটি একটি বিস্তৃত অনুসন্ধান, এবং আপনি এটি খুঁজে পেতে পারেন (সর্বোপরি, তিনি 10 বছর আগে সেই সোয়েটারটি কিনতে পারতেন!)। কন: এটি দেখার জন্য এটি একটি বড় পুল।

বিপরীত চিত্র অনুসন্ধান। যদি আপনি হয় ক) পোশাকটি যখন দেখেন তখন কোনও ছবি স্ন্যাপ করতে পারেন, বা খ) অনুরূপ কিছু খুঁজে পাওয়া যায়, আপনি একটি ছোট খড়ের সাথে ডিল করতে সক্ষম হতে পারেন। এই বুকমার্কলেটটি অনুরূপ আকারের সন্ধান করতে গুগল চিত্রগুলির সাথে ইন্টারফেস করে। উদাহরণস্বরূপ, আমি এই পুরানো এনআইসি + জো কার্ডিগানকে পেয়েছি যা দেখে মনে হয়েছিল এটি একই রকম হতে পারে – কার্ডিগানে একটি বিপরীত চিত্র অনুসন্ধান চালানো অন্যান্য অনুসন্ধানগুলির তুলনায় অনেক বেশি প্যাটার্নযুক্ত নীল কার্ডিগান জাল করেছে।

মহিলারা – আপনি জিজ্ঞাসা না করেই আপনি যে পোশাকগুলি খুঁজে পেয়েছেন তা সন্ধান করার জন্য আপনি কি আরও ভাল পদ্ধতি খুঁজে পেয়েছেন? আপনি কি করেন?

—————
এন.বি. এই সংক্ষিপ্ত বার্তাগুলি একটি নির্দিষ্ট বিষয়ে সম্প্রদায়ের মন্তব্যের উত্স হিসাবে চিহ্নিত করা হয়েছে, যা পাঠকরা প্রচুর সম্পর্কযুক্ত মন্তব্য না করেই ব্রাউজ করতে পারেন। এবং তাই, যদিও অবশ্যই আমরা আমাদের পাঠকদের দ্বারা সমস্ত মন্তব্যকে অত্যন্ত মূল্যবান বলে মনে করি, আমরা আপনাকে আপনার মন্তব্যগুলিকে বিষয়টিতে রাখতে দয়া করে জিজ্ঞাসা করব; থ্রেডজ্যাকগুলি আমাদের সম্পূর্ণ বিচক্ষণতা এবং সুবিধার্থে মুছে ফেলা হবে। বুঝবার জন্য আপনাকে ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published.